প্রিয়তা, শুধু ভালোবাসি বলে তোমার দেয়া প্রান্তহীন
দহনের কথকতা আমি হাঁসিমুখে অকাতর সয়ে যেতে
পারি সর্বংসহা ধরণীমাতার প্রশ্নাতীত অটল নিঃস্পৃহতায়,
শুধু ভালোবাসি বলে তুমি ফিরবে না জেনেও আমি অনন্ত
কাল ঠায় বসে থাকতে পারি তোমার চলে যাওয়া পথে,  
তবু তুমি সতত থেকে যাও অধরা অনন্ত আধার বৃত্তে ।  

প্রিয়তা, সব হারানোর বুকভাঙা কষ্ট বিষের অনিবার্য
দহনেও মুখের হাঁসি অমলিন রেখে আমি ভালোবেসে
যেতে ভালবাসি, তোমার নাজুক কাল চোখের মায়ায়
আমি বারবার নিঃশেষে শেষ হয়ে যেতে ভালোবাসি,    
তবু তুমি সতত থেকে যাও অধরা অনন্ত আধার বৃত্তে ।  

প্রিয়তা, শুধু একবার তাকাও, একবার এই চোখে চেয়ে
দেখ, দেখ এই চোখে তোমার জন্য অনন্ত আগুন আছে,
এই চোখের তারার গহীনে আছে তুমিময় মেঘ বিদ্যুত,
শুধু ভালোবাসি বলে আমি বারবার ফিরে ফিরে আসি
তোমার নিজস্ব বলয়ে, ভালোবাসার অমোঘ দাবী নিয়ে
আমি বারবার ছুঁয়ে ছুঁয়ে যাই তোমার নিজস্ব আকাশ,
তবু তুমি সতত থেকে যাও অধরা অনন্ত আধার বৃত্তে ।  

রচনাকালঃ ২৪-০৭-২০১২