তুমি যখন ভালোবেসে আমায় প্রিয়তম ডাকো,
কানায় কানায় পূর্ণ হয়ে উঠে এই আমার আমি,
ধন্য হয়ে ওঠে তোমার জন্য করা আমার যতসব
ভালোলাগা পাগলামি, ধন্য হয়ে যাই আমি ।  

ভেবে দেখ, এই মধুগন্ধী ভালোবাসার পাগলামি
পাগলামি খেলায় নীরব প্রশ্রয় দিয়ে তুমি কোন
অসংশোধনীয় ভুলের আবাদ করছ না তো?
একদিন তোমার নিত্য পরিবর্তনশীল বৈচিত্র্যপ্রিয়
মননে হয়তো এ অনুভব একঘেয়ে লাগতে পারে,
হয়তো আমাকেও ভুল অনুসিদ্ধান্ত মনে হতে পারে  
আমি তো পরিবর্তনশীল আলোর নীচে ঘূর্ণি বাতাসের মত
গন্তব্য বদলাতে পারিনা অতো সহজে, ভেবে নাও এখনই,
এখনই সময় ঝালিয়ে নেওয়ার যত বোঝাপড়া,
এখনই সময় বুঝে নেওয়ার যত গানিতিক ভুলশুদ্ধ,
এখনই সময় ফিরে যাবার, এখন নয় তো কখনো নয় ।