- ডাইরেক্ট গেটলক, সিটিং সার্ভিস ...  
মহাখালী, গুলিস্তান, মতিঝিল, সায়েদাবাদ ...

- ওঠেন ভাই, সিট খালি, পেছনে যান, সিট লন ...

- ঐ ড্রাইভার গাড়ি ছাড়, তোমাদের সময়ের দাম না থাকতে
পারে তাই বলে অন্য মানুষের কি সময়ের দাম নাই ?

- খালি গাড়ী কেমনে ছাড়ব, যাত্রী উঠুক, সিট ফিলাপ হইলে
গাড়ী এমনই ছাড়বো ...

- সিট তো প্রায় সবই ভইড়া গেছে, একটা দুইটা যা খালী আছে
সামনের ষ্টেশন থেকে যাত্রী তুলে ফিলাপ করে নিও ...  

- ঐ মকবুল, দেখত পেছনে আর কয়ডা সিট খালি আছে ?

- ওস্তাদ, গাড়ি তো অর্ধেকের বেশী ভইড়া গেছে ...
আর অল্প একটু বহেন, ভড়লেই ছাইড়া দিমুনে ...

- সিট লন, ডাইরেক্ট গেটলক, সিটিং সার্ভিস ...  
মহাখালী, গুলিস্তান, মতিঝিল, সায়েদাবাদ ...

- এই ব্যাগ নিয়া গেটের সামনে দাড়াইয়েন না, পথ দিয়া মানুষ
যাইব কেমনে, সিট খালি, পেছনে গিয়া সিট লন...

- আরে ভাই, আমি সামনের স্টেশনেই নাইমা যাবো, এখন পেছনে
গেলে তো আবার পরে আবার বাইর হইতে ঝামেলা হইব ...

- পথের মধ্যে দাঁড়াইয়া থাকলে আপনার ব্যাগের জন্যে তো গাড়ীতে
আর যাত্রী তোলা যাইবে না, আপনিও সারাক্ষণ ঠ্যালাধাক্কা খাইবেন,
তার চাইতে পিছনে চইল্যা গেলে আপনারই ভালো হইব...

বিদ্রঃ আজ প্রকাশিত হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন “লোকাল সার্ভিস”  রচিত সিরিজের দ্বিতীয় পর্ব । প্রতিনিয়ত চলমান পথ থেকে পরিনতির গন্তব্যে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার লেখায় । আপাতত পনের পর্ব লেখা হয়েছে । পর্ব সংখ্যা ১৫ তে সীমিত রাখার ইচ্ছে ছিল । কিন্তু লেখার পূর্ণতার প্রয়োজনে আরও বারতেও হবে । সবাইকে পড়া ও কেমন লাগলো এই প্রয়াস তা জানানোর আহ্বান রইল ।