- অত কথা বুঝি না, ঐহানে তো লেখাই আছে
মহিলা সিট ? পেছনে সিট খালি থাকতে আপনি
ঐহানে আইসা বসছেন ক্যান? পেছনে যান, সিট
ছাড়েন, সামনের মহিলা সিটে মহিলা বসব ...

- যত্তসব মামদোবাজি, সমান অধিকার বলে বলে
এখন তো মহিলারা সব মুখে ফেনা তুলে ফেলছে,
পুরুষদের সবধরনের কাজের ভেতর অহেতুক নাক
গলাইতেছে সেই সাথে আবার মহিলা বইলা দুর্বল
হিসেবে যেইসব বাড়তি সুবিধা পাওয়া যায় তাও
নেয়া চাই, আজব এক জাত এরা, মায়ের জাত
বইলা আবার সাত খুন মাফ...

- এতো বেশী কথা বলেন কেন ভাই, আপনার
ঘরে মা বোন কেউ নাই, তারা যখন গাড়ীতে
চরে তখন তাদের সাথে যদি কেউ এরকম অভদ্র
আচরন করে, আপনার কেমন লাগবে ?

- উচিত কথা কইলেই তো অভদ্র আচরন করা
হইয়া যায়, মাইরাও জিতবে আবার কাইন্দ্যাও ...  

- সিট লন, ডাইরেক্ট গেটলক, সিটিং সার্ভিস ...  
মহাখালী, গুলিস্তান, মতিঝিল, সায়েদাবাদ ...

- ঐ কন্ট্যাক্টর, মতিঝিল যাবো, ভাড়া কত কইরা ?

বিদ্রঃ আজ প্রকাশিত হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন ঘিরে রচিত“লোকাল সার্ভিস” সিরিজের চতুর্থ পর্ব । প্রতিনিয়ত চলমান পথ থেকে পরিনতির গন্তব্যে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার লেখায় । আপাতত পনের পর্ব লেখা হয়েছে । পর্ব সংখ্যা ১৫ তে সীমিত রাখার ইচ্ছে ছিল । কিন্তু লেখার পূর্ণতার প্রয়োজনে আরও বারতেও হবে । সবাইকে পড়া ও কেমন লাগলো এই প্রয়াস তা জানানোর আহ্বান রইল ।