- ত্রিশ টাকা দিয়েন, গেটলক, ডাইরেক্ট মতিঝিল ...

- একজন পঁচিশ টাকা কইরা দিব, যাবি ?

- যা ন্যায্য ভাড়া তাই দিবেন, কম দিবেন ক্যান ?

- আমরা চাইর জন, তোর ওস্তাদেরে জিগা, চাইর জন
মোটমাট একশ টাকা দিব ...

- ওস্তাদ, চাইর জন মতিঝিল যাইব, পঁচিশ টাকা কইরা
একশ টাকা ভাড়া কয়, কি কমু ?

- চাইর জন ত্রিশ টাকা কইরা একশ বিশ টাকা ভাড়া হয়,
আপনারা দশ টাকা কম দিয়েন, ওঠেন ...

- সিট খালি, ডাইরেক্ট গেটলক, সিটিং সার্ভিস ...  
মহাখালী, গুলিস্তান, মতিঝিল, সায়েদাবাদ ...

- ঐ অসুস্থ রুগী যাইব, সিট খালি আছে সামনে ?  

- রুগী কই যাইব, মতিঝিল, সাইয়েদাবাদ ?

- মহাখালী হাসপাতালে যাইব, একটু যাবার জায়গা দে ...

- না, সামনে খালি নাই, পেছনে চইলা যান, কোন টেনশন
লইয়েন না মহাখালী আসলে নামাইয়া দিমুনে ...

- সিট আছে, ডাইরেক্ট গেটলক, সিটিং সার্ভিস ...  
মহাখালী, গুলিস্তান, মতিঝিল, সায়েদাবাদ ...

- সিট আছে তো বুঝলাম, সিট খালি আছে নাকি ?

- আছে, পেছনে খালি আছে, পেছনে যান, সিট লন ...  

বিদ্রঃ আজ প্রকাশিত হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন ঘিরে রচিত“লোকাল সার্ভিস” সিরিজের পঞ্চম পর্ব । প্রতিনিয়ত চলমান পথ থেকে পরিনতির গন্তব্যে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার লেখায় । আপাতত পনের পর্ব লেখা হয়েছে । পর্ব সংখ্যা ১৫ তে সীমিত রাখার ইচ্ছে ছিল । কিন্তু লেখার পূর্ণতার প্রয়োজনে আরও বারতেও হবে । সবাইকে পড়া ও কেমন লাগলো এই প্রয়াস তা জানানোর আহ্বান রইল ।