আকাশের নীল সীমানা মুছে দেওয়া হিমায়িত
রাত্রির গোপনতম উরুসন্ধির আহ্নিক আঁধারের
বহুভোগী পালাবদল শেষে ভাসমান বেফাঁস
নারীর মত অতৃপ্ত পৃথিবীর আদিমতম শরীর
লজ্জাহীনতায় উষ্ণ হয় অনিবার্য সৌর সঙ্গমে,  
রৌদ্রের অদৃশ্য সোয়েটারের উষ্ণতায় তবু যায়
না লুকানো হৃদয়হীনতার গহীন গোপন শীত ।


আয়েশকে পরিণতির পূর্ণতা ভেবে সব লুটে নেয়া
ভোগবাদী ইচ্ছেয় স্রোতশিলা নদীর নিজস্ব জলজ
বল্কল খুলে কখনো মেলে না পূর্ণতার বাঞ্চিত সুখ,
আলেয়াকে আলোর অনন্ত উৎস ভেবে নিয়ে মিথ্যে
মরীচিকার পিছে অবিরত ছুটে চলা বিলাসী ভাবনার
সাথে কখনো হয়না দেখা আলকিত সর্বজয়ী পথের ।


পরিণতিতে একঝাক বিষাক্ত ফনাতোলা অপূর্ণতার
জলজ কষ্ট হৃদয়ের বাম অলিন্দ ভেদ করে নির্বিকার  
নাব্যতায় ঘুমহীন চোখের ভেজা পাতা ছুয়ে ছুঁয়ে
জন্মের মত রাত্রির বিদেহী করতলে ঝড়ে পড়ে
মিলিয়ে যায় কান্নার লোনা গন্ধময় ব্যর্থ সমর্পণে ...