আমি বরাবরই একজন সর্বভুক পাঠক, কোন বই পড়ার আগেই বইয়ের প্রকাশক, প্রকাশের সন তারিখ, মুল্য তালিকা থেকে শুরু করে সামনে হাতে লেখা বা ছাপার অক্ষরে যা পাই, সে প্রেমিকের চিঠি, বাদামের ঠোঙ্গা, ডাক্তারের প্রেসক্রিপশন, বাজারের ফর্দ, চর্মরোগের বিজ্ঞাপন বা আর যাই হোক না কেন আমি তার একনিষ্ঠ পাঠক হয়ে যাই, এভাবেই কবিতার খোঁজে গুগলের কাছে একদিন পেয়েছিলাম বাংলা কবিতার সন্ধান, সেই থেকে লেখালেখির আলস্য পেয়েছিল অভ্যাসের দরোজা, স্কুল কলেজ জীবনে লেখালেখি ছিল নিজের ভালোলাগার গণ্ডিতে আবদ্ধ, ডাইরি, ঝুরো খাতা থেকে স্কুল কলেজ বার্ষিকী পাতা পর্যন্ত ছিল সে দৌড় ।


আমি বাংলা কবিতাকে দেখি মূলত কবিতার অনলাইন ডায়েরী হিসাবে, মনে আসা যে কোন ভাবনাকে ভাষায় রূপান্তরিত করে রেখে দেয়ার পাশাপাশি এখানে পাই কবিতা স্বজনদের সাথে মত ও ভাব বিনিময়ের সুযোগ, পাই লিখে যাবার প্রেরনা, নেট কালচারের এই সময়ে এরকম একটি প্ল্যাটফর্ম ভূমিকা রাখে কবিতার প্রচার ও প্রসারেও । এভাবেই বিগত দেড় বছরে এই কবিতা আসরে আমার প্রকাশনার সংখ্যা চার শয়ের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে । এটি যেন আমার কবিতা ও কবিতার খসড়ার একটি অনলাইন সংগ্রহ শালা, এর বেশী বাংলা কবিতার কাছে আর কিছু চাওয়ার নেই । নতুন পুরনো অনেক সদস্য আজ এই কবিতা পরিবারের, আজ সবার কাছে একটি প্রশ্ন রেখে গেলাম, বাংলা কবিতাকে কে কিভাবে দেখেন, প্রান খুলে জানান এই আসরকে নিয়ে আপনার একান্ত ভাবনার কথা, দেখা যাক বাংলা কবিতাকে ঘিরে কার সাথে কার ভাবনার কতোটা মিল, কতোটা অমিল ।  ভালোবাসা সবাইকে ।