সুদীপ তন্তবায় নীল গুরুতর অসুস্থ । জীবন মৃত্যুর পাঞ্জা লড়াই চলছে । বাংলা কবিতা আসরে প্রথম হাজার কবিতার মাইলফলক স্পর্শ করা তরুণ নীলকে মনে হয় এই আসরের সবাই নিজ নামে কম বেশী চেনেন । তাই ওর পরিচয়, বয়েস বা লেখা নিয়ে কোন আলাপে আজ যাবো না । আজ শুধু নীলের সুস্থতার জন্য প্রার্থনা ।  নীলের অসুস্থতার কথা গত বছর আমি প্রথম ওর কাছেই শুনেছিলাম ... প্রথমে বিশ্বাস করতে পারিনি ... সেদিনকার ফেসবুক আলাপচারিতার অংশবিশেষ যা ইতিপূর্বে কবিবন্ধু অজিতেশের একটি লেখার মন্তব্যে দিয়েছিলাম, এখানে আবারও তুলে দিলাম ...


Sudip Tantubay Nil


প্রিয় হাসান দাদা
তুমি যতটা বিশ্বাস করে আমাকে "লেখনী"-র এডমিন বানিয়েছ সেটার দাম আমি দিতে পারিনি । তার জন্য দুঃখিত দাদা । লেখনী কে আমি বিন্দু মাত্রও সাহায্য করতে পারিনি । আমার নিজেকে খুব ছোট মনে হচ্ছে আজ ।
আমি আজ ক্যান্সারে আক্রান্ত এক রোগী । আমার ব্রেন টিউমার আজ পরিপক্ক হয়ে ক্যান্সারের রুপ ধারন করেছে । আমি কতদিন আর বাঁচব জানি না দাদা । লেখনীর পিছনে বিন্দুমাত্রও সময় দিতে পারিনি ক্ষমা করে দিও দাদা আমাকে । ________নীল
October 12, 2014 5:31 pm


Hasan Imti
তুমি ব্রেন টিউমারের যে কথা বললে সেটা কিছুতেই বিশ্বাস করতে পারছি না, তোমার সাথে এই বয়সে এটি কিছুতেই হতে পারে না, তুমি জানাও যে এটি সত্যি নয় ...
October 12, 2014 5:33 pm


Sudip Tantubay Nil
একটা চরম সত্যি কে জোর করে মিথ্যে করে দেওয়ার ক্ষমতা আমার নাই । যদি বিশ্বাস না হয় তাহলে জোর করে বিশ্বাস করাবার পক্ষপাতিও আমি নই । ক্ষমা করে দাও ।
অরুণদা'র সাথে কথা বলে দেখতে পার
October 12, 2014 8:58 pm


Hasan Imti
I just can't believe that ... no word to express the feelings ...


অরুণদাকে জিজ্ঞেস করতে হবে না,আমি তোমাকে অবিশ্বাস করছি তা নয়, আমি এরকম একটি শকিং নিউজ জাস্ট মেনে নিতে পারছি না, আজকাল তো ব্রেন টিউমারও অপারেশনে ভালো হয়, তুমিও ভালো হয়ে যাবে . নীল, আমি আন্তরিক ভাবে দুঃখিত তোমার খবরটি আমি জানতাম না, তোমার জন্য সব বন্ধুদের কাছে দোয়া চেয়ে তোমার ম্যাসেজটি শেয়ার করছি ...
October 12, 2014 9:02 pm


পরে জেনেছিলাম ও হোমিওপ্যাথিক চিকিৎসা নিয়ে কিছুটা ভালো আছে, কয়েকদিন হল ওর ইনবক্সে নক করে এসেছি । কিন্তু ও আর উত্তর দেবার মত সুস্থ নেই । এখন একটাই শুধু প্রার্থনা সুস্থ হয়ে ফিরে এসো নীল । এভাবে মুকুলে তুমি ঝড়ে যেতে পারো না ।