সম্প্রতি বাংলা কবিতায় এডমিন ০২ এবং এডমিন ০৩ নামে দুটি নতুন আইডি / দুজন নতুন কবি অভিষিক্ত হয়েছেন । এই বিষয়ে কোন ঘোষণা বা বিজ্ঞপ্তি আমার অন্তত চোখে পড়েনি তাই আইডি দুটির নাম দেখে প্রথমে কিছুটা বিভ্রান্ত হয়েছিলাম, এই আইডি দুটি কি এডমিন প্যানেলের সদস্য, সহযোগী এডমিন, না কি এই নামে নতুন কোন কবি যোগ হলেন আসরে, পরে আসর পরিচালনায় আইডি দুটির ভুমিকা দেখে বোঝা গেলো উনারা এডমিনের সহযোগী । দলগতভাবে আসর পরিচালনা একটি এডমিন প্যানেলের মাধ্যমে হলে স্বভাবতই সেটি আরও সুচারু রূপে করা সম্ভব হবে, আসরের উন্নতিকল্পে নতুন আঙ্গিকে চিন্তা ভাবনা সম্ভব হবে, একক ব্যক্তি এডমিনের উপরও চাপ কমবে । বাংলা কবিতার পক্ষে এটি নিঃসন্দেহে একটি শুভ উদ্যোগ। এই প্রয়াসকে স্বাগত জানাই । তবে আমার মনে হয় এডমিন ০২ বা এডমিন ০৩ না হয়ে এই আইডি গুলো "সহ এডমিন" নামে হলে আরও বেশী সৃজনশীল হবে কারণ সাহিত্য বা পত্রিকাসহ কোন প্রতিষ্ঠানেই পদবী বোঝাতে সংখ্যার ব্যবহার নেই । আর এই সাইটটি যেহেতু বাংলা কবিতার এবং যেহেতু এর জন্য বাংলা ভাষায় নিজস্ব শব্দ আছে তাই প্রচলনের তালে তাল মিলিয়ে ইংরেজি শব্দ "এডমিন"কে বাংলা হরফ দিয়ে না লিখে "এডমিন" এর পরিবর্তে এই আইডি গুলো বাংলায় "প্রশাসক" হলে আরও হৃদয়গ্রাহী ও বাংলা কবিতার মূল ভাবনার সাথে সাযুজ্যপূর্ণ হবে । এই সাথে আরও একটি প্রস্তাব রাখতে চাই, বাংলা কবিতার এডমিন ও কবি আশফাকুর রহমান পল্লব কবিতা আসরে ব্যক্তি পরিচয়েও পরিচিত, তিনি একাধারে বাংলা কবিতা পরিবারের একজন ও আসরের কর্ণধার । তাই স্বভাবতই আমরা এই দুই নতুন সহ কর্ণধারকে বাংলা কবিতায় স্বাগত জানানোর পাশাপাসি তাদের পরিচয় জানতে চাই, উনারা কি আসরের কবি, না আসরের বাইরের কেউ । যদি কবি/লেখক হন তবে উনাদের লেখাও পড়তে চাই ।