উষ্ণতা হীন গ্রন্থিকোষের খেলায়
হৃদস্পন্দন থমকে যাওয়ার ভান,
মনের ভেতর জমাট নানা অছিলায়
জীবন জুড়ে মরনমুখী গান;
অনুভূতিরা হাওয়াতে ভর করে,
ক্রমেই যেন দূর থেকে যায় দূরে;
ঝড়ের স্রোতে তুমি বিপথগামী,
অপেক্ষমান নিষ্পলক আমি।