চাঁদ টা খুব ধূসর, স্তিমিত
সেও যেন আজ তারা খসার দলে;
কলঙ্ক তার পরিস্ফুট রাহুর বাহুবলে।
নিয়মিত চন্দ্রগ্রাস আদিম খিদের টানে,
গ্রাসের পরে চাঁদের কি হয় কজন সেটা জানে?
গ্রহণ হলে সে চাঁদ যে আর গ্রহনযোগ্য নয়,
মৃত্যু তখন সহজলভ্য, বেঁচে থাকতেই ভয়।
থাকিস না তুই অকুতোভয় নিজের বাহুবলে,
ধ্বংসের মুখে পড়বি রাহু দেশের দাবানলে।




** এখানে রাহু বলতে ধর্ষণকারী ও চাঁদ বলতে ধর্ষিতা কে বোঝানো হয়েছে।