তোমার নিস্তব্ধতা যখন আকর কাটে
আমার মনের দেওয়ালে, সেই
আকর টানার শব্দ যেন সহসাই
বাড়িয়ে দেয় আমার পিছুটান।
আমার নানান শব্দে ভরে থাকা
পৃথিবীতে,তোমার নিস্তব্ধতার আকর্ষণ
অনেকখানি;
তুমি নাই'বা জানলে তা,
নাই'বা জানলে।