কিছু না বলা কথা, কিছু অব্যক্ত অনুভূতি,
কিছু ধূসর মেঘ, কিছু রঙিন আলো;
কিছু জমাট অন্ধকার, কিছু নিষ্পলক মুহূর্ত,
কিছু বৃষ্টি ভেজা পথ, কিছু খরা-জীর্ণ মাটি;
তোমায় দিলাম।


বদলে শহস্র শতাব্দীর নিস্তব্ধতা
আমি নিলাম।।