তোমার চুম্বন অগ্নিদগ্ধ,অমসৃণ
রুক্ষতায় ভরা।
আমি পুড়ব আগুন পাখির মতো,
রুক্ষতায় দেব ঢেলে অকাল বৃষ্টির জল।


আমি স্পর্শকাতর,আবেগতাড়িত হয়ে ফিরি
জীবনের আশায়; অথচ মৃত্যুর চাইতেও
শীতল তোমার হৃদয়।
তার আবেগ নেই, সে আকাঙ্খাহীন;
অবসাদে মজে না তার স্পন্দন।
আমার অন্তরের অসহিষ্ণুতার সুর
বিন্দুমাত্র বিচলিত করেনা-
তার ওঠানামার গতিকে।