আমার আকাশ থেকে আলো করে চুরি
সাজাও নক্ষত্ররাজি তোমার আকাশে,
এটা ঠিক শোভনীয় নয়
এটা নয় মানবিক।


তবু ক্ষমা করে দিলাম,
একটু আলোই তো করেছ চুরি
আমার দশ দিগন্তের অন্ধকারে
কেউ বসাতে পারোনি ভাগ।


ঊষা থেকে গোধূলি পর্যন্ত
অবাধ আলোর মিছিল থেকেই
নিয়ে নেব আলোর ভাঁড়ার
আমার নক্ষত্রের প্রয়োজন নেই।