টেলিভিশনটা ঘোড়ালেই খালি খবরে চোখ পড়ে,
এখানে খুন, ওখানে ধর্ষণ, সেখানে দুর্ঘটনা ইত্যাদি।


দাউ দাউ করে জ্বলছে বিষের আগুন চারিদিকে।
এমন সময় সম্পাদকের ফোন,
"দাদা একটা প্রেমের কবিতা দেন না"।


টেলিফোন, টেলিভিশন, টেলিগ্রাফ...কি বিভীষিকাই না ওগুলো।
মানুষকে করেছে অস্থির, নাকি?
ভাবছিলাম কি আব-জাব।


সম্পাদকের ফোন, "প্রেমের কবিতা দাবী"।
ঠিক কখন এরা প্রেমের কথা ভাবে?
কি ভাবে?


বারান্দায় গিয়ে আকাশটা দেখব বলে দাড়ালাম।
ওপাশে আরেকটি দালান ওঠে, শিঘ্রই হারাব আকাশটা।
আর দু'টা দিন দেখে নেই।


চেয়ারে বসে, চায়ের কাপে দেখবো আকাশটা,
ঠিক কতগুলো প্রশ্ন ছুড়ব।
বিক্ষিপ্ত মন, যেন কিছু খুজে ফেরে...
একটা প্রেমের গল্পই কি খুজি?


"দাদা, প্রেমটা একটু অস্থির হওয়া চাই, কবিতাটা যেন একটু দুষ্ট হয়"।


জানালা খুলে, এপার ওপার চাই।
এ যুগের ছেলেমেয়েরা আর জানালায় প্রেম বাঁধে কি?
দুষ্টমিটা তো মুঠোফোনের কল্যাণে বালিশের তলে ঢোকে।


দীর্ঘশ্বাস ফেলি। একটা প্রেমের কবিতাই কি খুজি?
অনেক দুঃসংবাদে, অনেক প্রতিকূলতায়,
আকাশ হারানোর ক্ষোভে,
আমি দুষ্টু প্রেমের কবিতাই কি খুজি?