তোমার কি  এখনো মনে
পড়ে...
মনে পড়ে...
রক্তিম সূর্য অস্ত যেত যে
ঘাটে...
সেখানে আমার নিত্য যাওয়া
আসা...,

মনে কী পড়ে...
গাঙচিল উড়ে যেত
শালিকেরা গান শোনাত...
মাছরাঙ্গার সুরে
সেই পুকুরে মাছ ধরতাম
ছিপ হাতে
পাশাপাশি বসে....

মনে পড়ে কি.....
বেনিমাধব শীলের পলেস্তরা খসা
সেই বাড়ি .......সেখানে,
... যেখানে
দেদার আড্ডা চলত সমানে
মুড়ি তেলেভাজার সাথে,

এখন...
তোমার কী এসব কিছুই মনে পড়ে না....
আর মনে কী পড়েনা আমাকে....

কখনো সখনো !!