তার সাথে অনেক বছর পর আজ আবার দেখা


চোখে চোখ পড়তে মনে হলো আমি তাকে চিনি,
তবু একটু দ্বিধা ছিল মনে
সে এগিয়ে এলো একটু আলতো হাসি মুখে,
হ্যা আমি সত্যি তাকে চিনি


কথা বেশি বলা হোলো না, এত বছর পর আবার কি কথা
একটু দেখা, একটু ভাবা, আর অনেকটা খুশির সাজে সেজে ওঠা
কয়েকটা মুহূর্ত শুধু, কিন্তু তা সামান্য তো নয়
সে যেন কবির এক মুহূর্ত, যাতে অনন্ত খুঁজে পাওয়া যায়


বাকি টা দিন যেন সমুদ্রের ধারে বসে
স্মৃতির ঢেউ গুনতে গুনতে অতীতে হারিয়ে যাওয়া
ক্লান্ত হয়ে শেষে, আবার তাকে ভুলতে চেষ্টা করা


ভোলা কঠিন, মনে রাখাতেও জ্বালা,
তবু এসবের মাঝেই যত সুখ আমার
তার সাথে অনেক বছর পর আজ আবার দেখা