কাল রাতে একটি স্বপ্ন দেখেছি, মনে নেই তার বিন্দুমাত্র  


আজ সকাল টা কেমন স্লো মোশন এ শুরু হলো
একটু খবর পরে, একটু চা খেয়ে, বাকি দিনটা কি করব ভেবে


দু তিনটা বইয়ের দু তিনটা পাতা পেরিয়ে
আকাশ টার দিকে এক দৃষ্টে চেয়ে, মনের লাগাম টা শক্ত করে ধরে


কিছু পুরনো চিঠি, খুলে সঙ্গে সঙ্গে আবার খামে বন্ধ
আবার করে পরা হলো না, ভোলা তো হয় নি কখনো


পার্ক এর বেঞ্চি তে কিছুটা, চায়ের ষ্টল এ লেবু চা হাতে কিছুটা
সন্ধ্যে টা কেমন যেন নিজের সাথে অনেক দিন পর দেখা


আলো নেভার পরে কেমন যেন একটা শূন্য
আজ কি হলো কাল কি হবে, সব বিশ্লেষণ বন্ধ


কাল রাতে একটি স্বপ্ন দেখেছি, মনে নেই তার বিন্দুমাত্র