অনেক কিছুই ছিল চোখের পাতায়
মুহুর্তের মধ্যে মিলিয়ে গেল,
অনেক স্বপ্ন দেখেছিলাম তাকে নিয়ে,
মুহুর্তের মধ্যে মিলিয়ে গেল.
যত স্বপ্ন ছিল তাকে নিয়ে,
সবই মিলিয়ে গেল মুহুর্তের মধ্যে.
তবে কি আমার রাত জেগে স্বপ্ন দেখা
ভুল ছিল? নাকি স্বপ্ন গুলোই মিথ্যা ছিল?
রাতের পর রাত দিনের পর দিন,
দেখেছি শুধুই স্বপ্ন তাকে নিেয়.
যে কিনা আজ অনেক দুরে
সাজিয়ে নিজের স্বপ্ন আপন করে
আমায় ভুলে.
তবে সত্যিই কি আমার স্বপ্ন দেখা
ভুল ছিল?
আজ আমি একা নি:ম্ব
তাই ইচ্ছা করে না আর স্বপ্ন দেখতে.
আমি শুধু এখন পুরোনো স্বপ্ন স্মৃতিচারন করি,
আর তার কথা ভাবি,
মনের পরে যায় সেসব দিনের কথা,
আমি চাইনা হৃদয়কে আঘাত করতে,
ছলনাময়ির কথা ভাবতে.
চাই না হৃদয় ছিন্ন করে বেদনা জাগাতে.
তার কথা ভাবতেই মনে পরে যায়,
তার দুটি আখিঁ,তার রূপ.
কিন্তু সেই ছলনাময়ি রূপের অহংকারি,
চলে গেছে তার রূপ নিয়ে.
যে স্বপ্ন দেখেছিলাম সব ভেঙ্গে দিয়ে
মন বাধন ছিন্ন করে,
অচিন দেশে.।।