কিরে তারাশঙ্করের নিতাই, কেমন আছিস?
ভালো, নীরস কেন?
তুই বলেছিলিনা, জীবন এত ছোট ক্যানে?
আমার পুজেঁ ভরা শরীরটা নিয়ে যা
চাই ছোটগল্পের জীবন।
গাঁজায় টান দিয়ে নিতাই হো হো করে হেসে ওঠে।
রাধার খোজ কর। রাধাকে রস করে চোখে ডলে দে।
তবে কি আমার জীবন ছোট হবে?
আগে কর। বুরবাকের মত কথা বলিসনা।
অন্ধকারে মুখ ডুবিয়ে আমি চলে আসি।
হুমড়ি খেয়ে পড়লাম বাবুই পাখির ঘাড়ে।
রক্তের নোনা সাধের পর নিতাই মিলিয়ে গেল বাতাসে।
বাচলাম কিনা মরলাম, খাতা খুঁজে দেখলাম।