জোবায়ের আহমেদ নবীন

জোবায়ের আহমেদ নবীন
জন্ম তারিখ ১ মার্চ
জন্মস্থান ঢাকা, (পৈত্রিক নিবাস: বিক্রমপুর), বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সাংবাদিকতা
শিক্ষাগত যোগ্যতা বিবিএস (অনার্স)-মার্কেটিং, এমবিএস (মার্কেটিং), এমবিএ (ফিন‌্যান্স).

স্বভাব সুলভ কবি। জন্ম ১ মার্চ ঢাকায়। বেড়ে উঠেছেন পুরাতন ঢাকার চকবাজারে। পৈত্রিক নিবাস বিক্রমপুরের গাওদিয়া গ্রামে (মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানায়)। পেশায় সাংবাদিক। বাংলাদেশ জার্নাল-এ ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক (যুগ্ম বার্তা সম্পাদক) পদে কর্মরত। এর আগে দৈনিক মানবকণ্ঠে ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক (যুগ্ম বার্তা সম্পাদক) পদে কর্মরত ছিলেন। আরও কাজ করেছেন, দৈনিক যায়যায়দিন, বাংলাদেশ টুডে ও বাংলাবাজার পত্রিকাসহ দেশ-বিদেশের কয়েকটি পত্রিকায়। নিজের সম্পাদনা ও প্রকাশনায় টানা আট বছর বের করেছেন, নবীনসূর্য ও নবযুগ নামে দুইটি সাহিত্য পত্রিকা। এছাড়া অনলাইন গণমাধ্যম বিএনএন ৭১ ডটকমের সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। ২০০৪ সালের একুশে বই মেলায় ‘চোখের জলে লেখা’ নামে একটি যৌথ কাব্যগ্রন্থ, ২০১৫ সালে 'প্রাচীর ভাঙ্গার নেশা' এবং ২০১৭ সালে 'পাগলী, ভালোবাসি তোকে' নামে একক কাব্যগ্রন্থ প্রকাশিত হয়।

জোবায়ের আহমেদ নবীন ৫ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে জোবায়ের আহমেদ নবীন-এর ২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৬/১০
১৩/৫ ১২

এখানে জোবায়ের আহমেদ নবীন-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৩/৫ ১২

এখানে জোবায়ের আহমেদ নবীন-এর ২টি কবিতার বই পাবেন।

পাগলী ভালোবাসি তোকে পাগলী ভালোবাসি তোকে

প্রকাশনী: মহাকাল প্রকাশনী
প্রাচীর ভাঙ্গার নেশা প্রাচীর ভাঙ্গার নেশা

প্রকাশনী: মহাকাল প্রকাশনী