কবিতা, তোমার ঝরনা বুকে এখনও কেনো
নুড়ি পাথরের স্তূপ ?
জলের কল্লোল এখনও কেনো হারিয়ে যায়  
হারিয়ে যায় কেনো দোয়েল কামনার শতরঞ্জি?  
তবুও আমি এই ভাঙা বুকের গভীরে  
স্পষ্টত দেখতে পাচ্ছি  
রুপালি জোছনা তুমি আর আমি !
হাজার বছর বেঁচে থাকার স্বপ্ন এক সাথে----!
তোমার অধরা স্বপ্নেরা আজও আমার
বুকের গভীরে বোনা মাকড়সার জাল,
নিশুতি রাতে যক্ষ প্রিয়ার মতো ডাকে  
আর আমি
সে সব কিছুতেই খুঁজি বিরহী আত্মার  তাঁর ছেঁড়া  
সুখের সন্ধান !


ভয় কী তোমার ? আমার অগণিত মুক্তিসেনা
আমার সবুজ চাদর
আমার রোদেলা শিশির
আমার সুধা মাখা মাটি
আর
একটি উন্মুক্ত আকাশ
তোমার পথের পানে নির্নিমেষ চেয়ে আছে !


মনে রেখো
এখনও বেঁচে আছে ইতিহাস
এখনও হুঁশিয়ার কালের কলম
এখনও আমি অপেক্ষায় আছি
জমে উঠুক পানশালার মুদ্রিত আসর
মেতে উঠুক আমাদের মিলন বাসর !!