ভাবনারা আসে মহা উল্লাসে
শব্দেরাও বাজায় ঢোল
বাক্যেরা রোজকার মত আজও চায় টোল
কবিতারা আসে, কবিতারা যায়
অবলার মত ফিরে ফিরে চায়
অথচ শঙ্খ চিল আজও উড়ে
বলাকারা ঐ সুদূরে
লক্ষ্মী পেঁচার টেরা চোখে
কবিতারা আজও স্বপ্ন দেখে
সরোবরে যায় দেখা নীলপদ্ম
ডাহুক ডেকে যায় অনিমেষ
সুন্দরের পসরা সাজায় সর্ষে ক্ষেত
শিমুল কৃষ্ণচূড়াকে জানায় চ্যালেঞ্জ
কবিতাও পথ হাঁটে পথের পরে
বেদনার নীল রঙ অঝোরে ঝরে
ভয়ের কপোত কপোতী মেলে ডানা
পথের মাঝেই পথ
কবিতার আপেল চোখ ছানাবড়া ।