জসিম মাহমুদ

জসিম মাহমুদ
জন্মস্থান সলেমানপুর, মহেশপুর, ঝিনাইদহ, বাংলাদেশ
বর্তমান নিবাস যশোর সদর, বাংলাদেশ
পেশা চাকুরি
শিক্ষাগত যোগ্যতা অনার্স (সম্মান), মাস্টার্স

জসিম মাহমুদের নিজ গ্রামের নাম সলেমানপুর (মহেশপুর, ঝিনাইদহ, বাংলাদেশ)। তিনি ১৯৮৭ সালে নানীর বাড়ি শ্যামকুড় জন্মগ্রহণ করেন। সলেমানপুর সরঃ প্রাঃ বিদ্যালয় থেকে প্রাথমিক পাঠ, বাকোসপোতা মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক পাঠ (এসএসসি) এবং পদ্মপুকুর ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাঠ (এইচএসসি) কৃতিত্বের সাথে সম্পন্ন করেন। এরপর সরকারী এমএম কলেজ, যশোর থেকে প্রাণিবিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণি অর্জন করে অনার্স (সম্মান) এবং মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন। বর্তমানে তিনি দৈনিক প্রতিদিনের কথা' পত্রিকায় সম্পাদনা সহকারী পদে কর্মরত আছেন। তাঁর লেখালেখি শুরু ৭ম শ্রেণি থেকে। তারপর এ যাত্রায় অনেক চড়াই-উৎরাই পেরিয়ে অমর একুশে বইমেলা ২০১৬ তে তাঁর প্রথম কাব্যগ্রন্থ ''নশ্বরতার খোলস'' প্রকাশ পায়। প্রকাশনী : নাগরী, বারুতখানা, সিলেট। জসিম মাহমুদের কবিতা বিভিন্ন সময়ে বিভিন্ন লিটিল ম্যাগাজিনসহ বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশ পেয়েছে। কবিতা ছাড়াও তিনি ছড়া, ছোটগল্প এবং সমালোচনা সাহিত্যচর্চায় নিবেদিত আছেন।

জসিম মাহমুদ ৬ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে জসিম মাহমুদ-এর ২৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/২
২৪/৭
২১/৫
২৯/১২
২৮/১২
১১/১২
৯/১২
৮/১২
৪/১২
৩/১২
১৭/১১
২৭/৩
১৫/৩ ১৭
১৩/৩
১১/৩ ১২
১০/৩
৯/৩
৮/৩
৭/৩ ১০
৬/৩
৫/৩
৪/৩
৩/৩
২৭/২
২৬/২
২৫/২
২৪/২
২৩/২
২২/২

এখানে জসিম মাহমুদ-এর ১টি কবিতার বই পাবেন।

নশ্বরতার খোলস নশ্বরতার খোলস

প্রকাশনী: নাগরী প্রকাশনী, বারুতখানা, সিলেট-৩১০০

তারুণ্যের ব্লগ

জসিম মাহমুদ তারুণ্য ব্লগে এপর্যন্ত ৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৮টি লেখার লিঙ্ক নিচে পাবেন।