এক পশলা বৃষ্টি এলো
ছোট্ট এক ছাউনিতে দাঁড়িয়ে আমি
এক ঝলক হাওয়ায়
ভিজল শরীর
শীতল পরশ হৃদয়ে লিখে গেল
এই সন্ধিক্ষণের এক বরষা ।
দাঁড়িয়ে ছিলাম সেদিন
সে ও আমি এক বট গাছের নিচে
চিনতাম না তাকে,
ভিজে ওড়না দাপুটে হাওয়ায়
উড়েছিল তার গায়ে
মৃদু হেসে শান্ত চোখে
চেয়েছিল সে,
রোমান্টিকতার ঝড়ে
হারিয়ে ছিলাম মন
থেমেছিল বৃষ্টি জমেছিল জল
সে ভাসিয়েছিল কাগজের নৌকা,
প্রথম প্রেমের পূর্বাভাষে
মুখ হয়েছিল কনে দেখা রোদ্দুর ।
তারপর অনেক বরষা
হয়ে গেছে পার
সে আজ নেই আমি একা
তবুও স্মৃতি মেদুর হয়ে দাঁড়িয়ে
এই সন্ধিক্ষণের সেই বর্ষা ঝরা দিনে ।।