কবিতা কোথায় ?
শব্দ ঢঙ গঠন বিষয়
- যার যেমন শৈলী l
কোথাও শব্দের কারিগরি
আবার কোথাও কথার শৈলী
কোথাও উপস্থাপনের চমক
কোথাও বা বিষয়গৌরব l
বিষয় ধরে কবিকে
ভাব শব্দ, কথা খোঁজে l
বিষয়ানুগ প্রকাশশৈলী
প্রয়োজনীয় আকার  
সালঙ্কারা বা সাদামাটা বাস্তব
অর্থের আড়াল বা সোজাসাপটা
অসীম এসে ধরা দিয়ে যায় l