পালিয়ে বেড়াবো আর কত মুখোশের ভিড়ে,
অহরহ ফিরিয়ে নিচ্ছি মুখ জমে ওঠা কুয়াশার থেকে
মিলিয়ে যাচ্ছে কত সকাল ভোরের শিশিরের সাথে
তবুও শেষ counter এ তোমাকে মনে করতে চাই না।


আমি ঠিক কতটা পথ হেটে এসেছি, জানি না
এটাও জানি না ঠিক কতটা পথ হাঁটতে বাকি
সমর্পিত ভক্তি থেকে সোনাগাছির অন্ধকার,
মানুষের কান্নার রঙে আমার শহর আরেকবার রঙিন।


ভেঙে ফেলতে চেয়েছিলাম পুলিশের ব্যারিকেড,
বিপ্লব ডাকছে আমায় তোমার বুকের তিল থেকে,
জমে যাচ্ছে অনেক বারুদ আমার খোলা শার্টের ফাঁকে,
আন্দোলন মিশে যাচ্ছে বিকেলে ফ্যাকাশে ঘাসের সাথে।


মরিয়া হয়ে হয়তো লিখে ফেলবো আরেকটা কবিতা,
বন্দি হবে আরো অনেকগুলো শব্দ, কয়েকটা আরো মিথ্যে
জবানবন্দি হয়তো দিতে হবে না কারো কাছে,
আসলে আয়নার কাঁচে মৃত্যু প্রতিবিম্ব আঁকে...এঁকেই চলে ।