স্বপ্ন বালক   .....
তুমি স্বপ্নের মাঝে আমার করো বসবাস
সারা রাত কল্পনা আর কষ্টের অভিশাপ।
ধুধু মরু বালুময় নিঃসঙ্গ নিরাকার নির্জীব
রাতের জোনাকিরা করেছে আমায় সজীব।
স্বপ্ন বালক   ........
তুমি ঘুমের ঘরে পঙ্খীরাজ এক অশ্বারোহী
সাত-সমুদ্র তের নদী পাড়ি দিয়েছো বিদ্রোহী।
আকাশে শান্তির পায়রা মেলেছে তার পাখনা  
চন্দ্রিমা আলোয়ে আলোকিত চন্দ্র ঢেকে থাকনা।
স্বপ্ন বালক  .......
তুমি এসো আমার স্বপ্নে  বাসা বাধো অন্তরে
ভালবাসায়  ভরে দিও  জীবন  আর মরণে।