________________
এই ফুল - ওয়ালী
ফুল আছে গো ফুল ?
আছে সাহেব আছে আছে
লাল নীল হলুদ
আরো আছে
নানান রঙের ফুল।


কি ফুল চাই সাহেব ?
জুঁই জবা গোলাপ চামেলি
সঙ্গে আছে পলাশ বেলি
হাসনাহেনা মাধুবী লতা
কিনবে বুঝি রজনীগন্ধা?


এই ফুল -ওয়ালী
কেন এত বাড়াবাড়ি
ইচ্ছে আমার যাই ই কিনি
মন করোনা তুমি চুরি !


কি যে কন সাহেব,
আমি হলাম ফুলের রানী
ফুল তুলি আর বেচিকিনি
কেমনে করি তোমায় চুরি ?
_________O__________