কবি সাংবাদিক গোলাম সাদত জুয়েল ১৯৭২ সালের ২ রা নভেম্বর সিলেটের মালনীছড়া চা বাগানে জন্ম গ্রহন করেন । কবি ,সাংবাদিক কলামিষ্ট গোলাম সাদত জুয়েল ১৯৯৪ সালে সিলটে এম সি কলেজ থেকে স্নাতক পাশ করেন ।  সিলেট ল কলেজ পড়া কালীন তিনি ১৯৯৭ সালে বাংলাদেশ সরকারের আনসার ভিডিপির গন সংযোগ সহকারী কর্মকর্তা হিসাবে সরকারী চাকুরীতে যোগদান করেন । ২০০১ সালে আমেরিকা যাবার পুর্ব পযন্ত তিনি আনসার ভিডিপিতে চাকুরী করেন । জুয়েল ৯৩ সালে সাল থেকে সাংবাদিকতা শুরু করেন । দৈনিক আজকের সিলেটে , দৈনিক মানচিত্র , দৈনিক যুগভেরী ও সিলেটের ডাকে তিনি নিয়মিত লিখেন । ভোরের কাগজ ও প্রথম আলো সিলেট ব্যুরো অফিসে তিনি জেলা সংবাদাতা হিসাবে সংযুক্ত ছিলেন ।  এ ছাড়াও তিনি কিছূ দিন ইউ এন বির সাথেও সংশ্লিষ্ট ছিলেন । র্সাংবাদিকতায় প্রবেশের পুর্বে তিনি জাসদ ছাত্রলীগের একজন শীর্ষ স্থানীয় ছাত্রনেতা ছিলেন, ৯৩ সালে তিনি ছাত্র রাজনীতি থেকে অব্যাহতি নিয়ে পুরো মাত্রায় সাংবাদিকতা শুরু করেন । সিলেট বিভাগ আন্দোলনে তিনি জোড়ালো ভুমিকা রাখেন । এ ছাড়াও তিনি ৯৭ সালে সিলেটে অনুষ্টিত ইতিহাস সম্মেলনে মিডিয়া টিমের দায়িত্ব পালন করে প্রশংসিত হন । তিনি বাংলাদেশে থাকা কালে গনতন্ত্র অনুশিলন কেন্ত্রের ও মানবাধিকার সাংবাদিক ফোরামের  সদস্য সচিব ছিলেন । তিনি এস পি এস, আমরা মোহামেডান,রোকারেক্ট ক্লাব,শাপলা ইউথ ফোরাম , সিলেট প্রেস ক্লাব সহ অনেকগুলো সংস্থার সাথে সংশিষ্ট ছিলৈন । ২০০১ সালের জুন মাসে স্থায়ী ভাবে আমেরিকায় পাড়ি দেন , ২০০১ সাল থেকে তিনি আমেরিকার প্রভাবশালী পত্রিকা সাপ্তাহিক ঠিকানার সাথে সংশ্লিষ্ট । তিনি  আমেরিকায় ঠিকানা ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাথে অতপ্রতোভাবে জড়িত । আমেরিকার ফ্লোরিডায় স্থায়ীভাবে বসবাসরত গোলাম সাদত জুয়েল বিভিন্ন কমিউনিটি একটিভিটির সাথে জড়িত । তিনি ২০০৪ সালে ইসপানিক সংবাদপত্র হিসপানিদাদ প্রকাশ করেন । ২০০৯ সালে রেডিও বাংলাদেশ চালু করেন । মুসলিম গ্রেইভইয়াড,শাহজালাল ইনভেষ্টমেন্ট ফোরাম, জালালাবাদ সমিতি , বাংলাদেশ ফাউন্ডেশন সহ অসংখ্য সংঘটন ও দাতব্য প্রতিষ্টানের সাথে জড়িত । তিনি ২০১২ সালের ফোবানার কো কনভেনর হিসাবে দায়িত্ব পালন করেন । ২০১৩ সালে তিনি “ সাদত ফাইন্ডেশন ডট অরগ “ তৈরী করে সিলেটে ও ব্রাম্মনবাড়িয়ায় দুটি মাদ্রাসা পরিচালনা করে আসছেন , এ ছাড়াও তার সাদত ফাইন্ডেশন থেকে এতিম ও সুবিধাবঞ্চিত দের নানা সাহযোগীতা করেন । আমেরিকার অন্যতম কমি্উনিটি একটিভিষ্ট গোলাম সাদত জুয়েল র্সাংবাদিকতা,সাহিত্য ও কমি্উনিটিতে জোড়ালো ভুমিকার রাখছেন । ভালবাসা উড়ে যাচেছ, আমেরিকা ডানা ভাঙ্গা স্বপ্ন ও ইনসাইড বাংলাদেশ নামে তিনটি বই প্রকাশিত হয়েছে । আরও তিনটি বই ২০১৭ সালের বই মেলাতে প্রকাশের অপেক্ষায় । সাংবাদিক কলামিষ্ট ও্ জনপ্রিয় কমিউনিটি ব্যা্ক্তিত্ব প্রবাসের নিউজ ডট কম নামে নিউজ পোর্টালের সিইও ও সম্পাদকরে দায়িত্ব পালন করছেন  । সিলেট মুসলিম সাহিত্য সংসদ ও সিলেট মোবাইল পাঠাগারের জীবন সদস্য গোলাম সাদত  জুয়েল এ  এ পর্যন্ত দেশে বিদেশে নানা ভাবে মুল্যায়িত হয়েছেন । স্ত্রী মাহফুজা সাদত ও ও্য়াদিয়া সাদত (১২ ), ওয়াসি সাদত(৫) ,ওয়াফিক সাদত(৪) ও ওয়াফা সাদত (১) নামের ৪ টি সন্তান নিয়ে আমেরিকায় বসবাস করছেন । তিনি আমেরিকার ফ্লোরিডায়  র্বাংলাদেশী মিডিয়া পার্সন হিসাবে অসম্ভব জনপ্রিয় ব্যাক্তিত্ব । তিনি  দেশে থাকা অবস্থায় ও আমেরিকিায় সাপ্তাহিক ঠিকানার সাথে সংশিষ্ট ২২ বছর যাবত । ২০১৭ সালের বইমেলায় কবি জুয়েল সাদত এর কবিতার বই “ আগের ঠিকানায় আছি “ প্রকাশিত হচেছ । স্বনামধন্য প্রকাশনা চৈতন্য প্রকাশনা কবির দ্বীতিয় কবিতার বই প্রকাশ করতে যাচেছ ।