নীলাকাশের দিগন্ত পেরিয়ে
আমার যে জীবন
সে জীবনে নেই কোনো লালসা
নেই কোনো ব্যস্ততা, হতাশা।


এ জীবনে প্রিয়তমা আমার তিলোত্তমা,
আমার কাশফুল, আমার নিসর্গ পৃথিবী।
সব ব্যস্ততা হারিয়ে, দু'বাহু বাড়িয়ে
দুদন্ড শান্তি নিতে হৃদয়ভরে ডাকছে
দিগন্তবিস্তৃত চেতনা, অন্ততকাল।