জামাই ষষ্টি
খাবেন মিষ্টি
লিচু আর আম,
বাজারে কী দাম!
ঝরে শুধু ঘাম!
***
খাবেন জামাই পেটপুরে,
শ্বশুরের যে মাথা ঘুরে!
মেয়ে যদি না হয় খুশি,
বাপ হয় বড়ো দোষী!
খাবেন জামাই চেটেপুটে,
মেয়ের বাপের মাথা কুেট!
***
জামাই ষষ্টি
খাবেন মিষ্টি
লিচু আর আম
খান খান বাড়ান পুষ্টি!


***