এখনো খুঁজি খুব খুঁজি বইয়ের পাতায় কবিতার খাতায়,
বৃষ্টি ভেজা কপাল মুছে হাত বাড়ায় অন্ধমোহে
চাঁদ ম্লান হয়ে আসে, মন মৌনতা নিয়ে এলিয়ে পড়ে
ভরসাতেই বর্ষাহারা, আজ ভায়রাল ভগ্নদশা!
***
সকলেই জিজ্ঞেস করে কেমন চলছে ...
মুখচোরা স্বকষ্ট হাসি নিয়ে বলি -
' নিদ্রাহীন রাত স্বপ্নহীন সকাল '
পাখিছানারা এখনো আমার জানালায় গান গায়
কেবল তার মধুরতা পরশ করতে পারিনা
বৃষ্টি ঝরে মুশলধারার বৃষ্টি
ছায়া মায়াবী হয়ে ধাক্কা মারে হৃদয় কূলে।