ধরন ধরেন জ্বালার তাল
বরন করেন মালার থাল
লুটন লুটে করছো ছুটন
ফুটন ফুটে লড়ছো দু'জন।


ক'জন গেলো কাফন ঘরে
স্বজন দিলো দাফন ভোরে
সবর যেনো একটু জলে
কবর কেনো-দৃষ্টি বলে।
মিষ্টি সুরে বৃষ্টি দিলে
দৃষ্টি ঘুরে-পুষ্টি নিলে।


জ্বালাও আমায় আগুন জ্বালাও
পালাও তারায় শকুন পালাও।


২২ ডিসেম্বর,২০১৩