শিশির মাখা আদ্র ছোয়ায় সেজে সেজে ঘাসে ঘাসে
হিমহিম শিরশির করে জেগে উঠে উঠতো ভোরের সূর্যদয়ের
পংক্তিমালা.…


কি যে হলো আজ, ভোর হবার সাথে সাথে কুয়াশাগুলো কেঁদে
উঠে রক্ত ছোয়া মাতাল হাওয়ায়,কুয়াশা বলেই
তার চোখে মুখে আজ এতো রক্ত ভাসতে ভাসতে ভেসে যাচ্ছে
ঘুমহীন প্রহরীর মত।


মানুষগুলো আজ কাঁদতে ভুলে গেছে কিন্তু কুয়াশাগুলো"তো
কাঁদতে ভুলে যায় নি
কারণ,
মানুষ স্বার্থপর হলেও
কুয়াশাগুলো নয়  ,


৬ জানুয়ারি,২০১৪