বার্তা যে আজ মেঘের মত
করে চিৎকার,
বৃষ্টিহীনা ঝরে পানি
খবর আবার কার ?


সাহেব মিয়ার কথা নাকি
সবার থেকে বড়,
কিসের পেপার কিসের বার্তা
আগুন জ্বলে ছাড়ো।


সব হলো যে তারই কথা
সাহেব মিয়া কয়,
পকেট খালি হলে নাকি
লাগে তাহার ভয়।


পকেট খালি হবেনা তার
তোশক ভর্তি ধণ,
গুনী সেজে করবে চুরি
করলো সে যে পণ।


বার্তা আজি তারই হাতে
খায় যে লুটোপুটি,
সাধ্য আছে কার বাবারই
দিতে তাহার ছুটি।


৮ জানুয়ারি,২০১৪