১।
অল্প অল্প আশা কিসে বাঁধে বাসা
নিঝুম রাতে চাঁষা উড়ে বেড়ায় আশা
ঐ যে কালো বেড়াল করবে তারে আড়াল
চাঁষা কাঁদে কাঁদে ভেঙে কাঁচি কুদাল…


গল্প বলি নারে বন্ধু তোমার কাছে
অল্প অল্প করে প্রানটা যে আজ বাঁচে
ডাকাত এলো রাতে গোলাপ মালা নিয়ে
করলো পরান চুরি ভাংলো চাষার বাড়ি..…।


২।
বাজে বাজে ঢোল বাজে ,বাজে চোরের ঢোল
সাজে সাজে দোলন সাজে , কানে লাগায় দোল
খোকন ছানা কেঁধে কেঁধে হয় যে আবো তাবোল।


৩।
ভুল করো না শুনো ভাই সত্য ছাড়া
জীবন পথে আর কিছু যে নাই,
বিশ্বাস করো আলোর-ধারায় ফুলের মালায়
পথটা যে আজ মিথ্যে তারায় খায় লুটোপুটি
গল্প ভেঙে জীবন মেলায় দিতে হবে ছুটি ..…।