বুক ভরা আকাশ-ছোয়া তীব্র জ্বালার জ্বালায় মনের ভেতর গেঁথেছো তুমি।
প্রেমনাশী-সর্বনাসি আদর মাখা জোছনার আলোয় আলোকিত করেছো আমার
আলোহীন কুঁড়েঘরের ধূলোয় ধূলোয় বৃষ্টির জলে সেতসেতে থাকা কাঁচা ভিটার
বাগানটাকে।চারিদিক জুড়ে হানাহানি হিংসা-বিদ্বেশ রক্তক্ষয়ী ছোঁবল মায়ায় ভেসে
যাচ্ছে ভালোবাসার মহাপ্রান্তে দাঁড়িয়ে হাজার হাজার মনীষীর রেখে যাওয়া স্বপ্নতরীর
গুচ্ছমালার প্রান্তুধারা।লাশে লাশে বাতাসটাও যেনো ভারী রূপ ধারণ করে নিয়েছে
কারণ,বাতাসে ধূলোর পরিবর্তে উড়ছে মরা-পঁচা,শকুনে আঁচরে খাওয়া লাশের গন্ধ।


নিরাশার বুকে পাথর চেপে চেপে হাঁটছি অজানা কোন নির্জন দ্বীপের কুলে।মহিয়সী রূপে
তুমি দাড়ালে আমার সামনে।দুই হাতে তোমার গোলাপের পাঁপড়ী আর মেহেদী মাখা
কারুকার্য।যুদ্ধ বিলুপ্ত ছত্রভঙ্গ মানবের হারানো ভিটা সম্বলের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে
তুমি যেনো সেই ভিটাটি ফিড়িয়ে দিলে, তোমার বুকের মাঝে ভালোবাসার আদর মাখিয়ে
স্বপ্নতরীর প্রতিটা আশা তোমার কুলেতে তুলে নিলে।


তোমার আঁচলের ছায়ায় ছুয়ে দিলে আমার হ্রদয়।মরুভুমির কুলে দাঁড়িয়ে দাঁড়িয়ে অচেনা
সুরে গান গাইতে গাইতে তোমার চুলের দোলায় দুলতে দুলতে আমার বুকের বাগানে
গজালো প্রেম-ভালোবাসা নামক আকাশ ছোয়া একটি ফুলের গাছ।আর সেই ফুলে ফুলে
উড়তে উড়তে মধুময় করেছো তোমার কোকিলী কন্ঠে হৃদয়-রাঙানো বসন্তী গানের
মালায় মালায়।কলিজা ছিড়ে যাবে সেদিনই যেদিন আমায় ছেড়ে করবে ঋণী……………
তুমিহীনা বুকের বাগানে শান্তির ফুল কভু”তো ফোঁটেনি।
                                জীবনের চেয়ে প্রিয় আমার দিন-রজনী
                                রজনী-নিদ্রা দিবা মানেই প্রানো-সজনী।




ছন্দে ছন্দে বাংলাদেশ
বাঙালী কবিদের মিলনমেলায় কবিতা ও ছড়ার বই।
একুশে বই মেলায়
২৮১,কলি প্রকাশনী।
৫০৯,নন্দিনী প্রকাশনী তে।


বইটিতে আমার
" বিদ্রোহে মন " কবিতাটি রয়েছে
ঢাকায় যারা আছো দেখতে পারো।
proyojone,01554405566