দক্ষিণ হাওয়া পেল তার আয়ু
যৌবন-চঞ্চল সবল করছে স্নায়ু।
এ অমৃত ধারা চলে কালের স্রোতে
মায়ার বাধঁন দিয়ে বাধিব
এমন কি কোন শক্তি আছে?
স্রোত যায় আপনি বহি
সময়ের সাথে হয়েছে সন্ধি।
পরিবে না বাধাঁ
কোন মোহের কাছে
চলবে সে আঘাতে আঘাতে।
আলোর খেলা চলে সকাল হতে
রং-এর উপলব্ধি জতিতে।
এবার হবে না ভূল চলতে আধাঁরে
শক্তি এক পেল অদৃশ্য কিরনে।
অচেনা শব্দে হবেনা উতলা
এবার যেতে দাও তারে একলা॥