আমি এখন আর তোমার মাঝে নেই।
তবুও নই একা,
আমার মাঝে তোমার স্থির বসবাস
ধ্রুব তারা সম।


রুপকথা নয় ,সত্যিকারের গল্প ,
প্রেম প্রেম খেলা .
পিঠের নিচে তারকাটার বিছানা ,
বেশ আছি ,অভ্ভস্থ জীবন যাপন।


এই বর্ষা এখন তোমার ,
জলমগ্ন শহর ,
ভেজা পাহাড় ,
ভরা নদী ...........
সব কিছু তোমার।


এ প্রান্তে শুকনো মরুভূমি ,
প্রখর রোদ ,
পায়ের নিচে তপ্ত বালি ....
কোনো বাধা নেই ,
এগুলো আমি সযত্নে রেখেছি।


আমি একা নই।
আমার মাঝে তুমি ,
আমার মাঝে শুকনো মরুভূমি ।