যতক্ষণ আমি এখানে বসে তোমার অপেক্ষায় ততক্ষন
তুমি আনন্দে থাকো। কেউ একজন তোমার অপেক্ষায়
প্রহর গুনছে,এই সত্য টুকু আনন্দের।তোমার আনন্দের
জন্যই আমার নিরবিচ্ছিন্ন অপেক্ষা। যদিও এক একবার
ভাবি,উঠে পড়ি বসার আসন থেকে, বাইরের পৃথিবীতে
আমার জন্যও সাজানো আছে আনন্দ মেলা।যাওয়া হয় না।


আমি আমার উপেক্ষিত যৌবন কে তবু সাজিয়ে রেখেছি
তোমায় নৈবেদ্য দেব বলে। কি হয়েছে আমার? কেমন করে
ভুলে যাচ্ছি এই সবুজ পৃথিবীতে আমিও কোন একজন কে
বা একাধিক কাউকে অপেক্ষায় বসিয়ে রেখে আনন্দ নৃত্য
করতে  পারি?কেন ভাবতে পারি না আমার পছন্দের কোন
গান কেউ গাইছে আড়ালে?সবাই জানে, আমিও জানি,লবন
জল তৃষ্ণা বাড়ায়,আমিও ক্রমবর্ধমান ঐ তৃষ্ণা টুকুর লোভেই
ক্রমাগত পান করে যাই সাগরের জল।


উপেক্ষায় বিমর্ষ নই,মাঝে মাঝে ঢেউ হয়ে এসো সাগরের।