দুঃখ ভরা চোখ
জলে ছল ছল,
ভাঙ্গা হৃদয়খানি
হয়না যে উতল।


দুঃখ ভরা চোখ
দেয় না দৃষ্টি দূরে,
জলের ধারা যদি
অঝোর ধারায় ঝরে।


দুঃখ ভরা চোখ
চায়না আকাশ পানে,
হঠাৎ যদি ডাকো
দিনের অবসানে


দুঃখ ভরা চোখ
মাটির পানে চায়,
হাজার বিভেদ মাঝে
মিলন সুরে গায়।