জোৎস্না রাতে নির্জনে নিরবে
নদীর পাড়ে দূর্বা ঘাসের বিছানায়
সদ্যস্নান সেরে আসা তুমি বসে আছ
টিপ টিপ বৃষ্টিতে অভিষেক
নদীর জলের স্পন্দনে ছল ছল চেহারা
অপলক দৃষ্টিতে তোমার দিকে তাকিয়ে আছি আমি
দীঘল কালো বাকানো কেশ বেয়ে নামছে জলধারা
দেহে জলের কণায় জোৎস্নার আলোয় বসেছে মেলা
নির্বাক আমি তখনো তাকিয়ে তোমার দিকে
হালকা হিমশীতল বাতাস বইছে চারপাশে
বিজলীর আলো বার বার ঝলকাচ্ছে ফুটফুটে ঐ চেহারায়
চোখে চোখ রেখে কতোটা সময় হারিয়ে ফেলেছি
না তুমি, না আমি একটুও বুঝতে পারিনি
প্রকৃতির আলিঙ্গনে ক্রমে ক্রমে ক্রমপুঞ্জিত ভালবাসা
দু’টি দেহকে ক্রমেই গ্রাস করে চলেছে একীভূত প্রেমে
বোবা প্রকৃতির ছায়াতলে দু’জন একাকার
ঠিক কতোটা সময়, কতোটা প্রকট রূপে
দু’জনে দু’জনকে সপে দিয়েছি একে অপরে
মনে হয় যেন আজন্মকাল
অবশেষে
দু’জনে দূর্বার ঘাসের সেই বিছানায়
তাকিয়ে ছিলাম আকাশপানে
ঘর্মাক্ত, অবসন্ন, নিস্তেজ দেহে।