স্বপ্ন এবং বাস্তবতার মাঝে একটিমাত্র হাইফেন
সময়টা বেসামাল অভিকর্ষ-মহাকর্ষের ক্রিয়ায়
পৃথিবী স্তব্দ লালসার ক্ষুধায়
পাপের কোন সংজ্ঞা জানে না শ্রমিক
নির্ভেজাল উৎপাদনে জীবনের অপচয়
মালিকের তৈরী গারদে
এভাবেই ঘাম আর রক্তের স্রোতে
সভ্যতার বিবর্তন...


পুঁজির স্বার্থপরতায় প্রেমের নকশা
পণ্যের মূল্য তালিকায়
ডেবিট ক্রেডিট হিসাব কষে
আমরা একেকজন মুনাফার জেরক্স কপি