শেষ না হওয়া সবুজ ধানক্ষেত, বৃষ্টি থেমে
পান্ডর আকাশে দিকভ্রান্ত বাদল পোকার দল
উড়তে উড়তে বিলিয়ে দিচ্ছে গুচ্ছ
দিবাস্বপ্নের আলাপ
বাতাসের কারুকাজ কাশফুলের সব দু:খ
রেজু খালে মিছে গেছে
কুমারী ধানের বুকে নি:শব্দ দুধ এসে
যৌবণের পূর্ণতায়
অগ্নীময়ী প্রজাপতি চুম্বনের শরীরে
পথ হাঁটতে হাঁটতে আকাশকে নামিয়ে ফেলে
নদীর ধারে তাদের হলুদ, নীল আঁচল ঢেকে
জলরেণুর আল্পনা হয়ে বেজে উঠে
কোনো এক প্রেমিকের ফোঁটা ফোঁটা কান্নায়