তুমি ফিরে চললে-


দিয়াশলাই কাঠি জ্বললো
সিগারেট পুড়লো
আমি জ্বললাম


মনে পড়ে
একদিন বিকেলে
যুবকের দেহ ছুঁয়ে
রিকশায় পাল তুমি তুললে
আমি দেখলাম
চোখ জ্বললো
মন বললো
ভালবাসলাম-কেন ভাসলাম
                দূরে সরলাম
জ্বললাম-আমি জ্বললাম
_________________________________
কামাল
ঢাকা, ১৩ মার্চ ১৯৯৩