জাগ নারী
হ্রদয় গভীরে
চেয়ে দেখ নিজেকে ,
ভেবে দেখ - আমরা কী কী পাড়ি?


মেরুদণ্ডটা সোজা কর ,
পরগাছার জীবনটা
ছুড়ে  ফেলো,
আপন বোঝাটা
নিজেই তুলে ধর ,


শিক্ষা ,সৌন্দর্য আর
কর্ম দক্ষতা দিয়ে নিজেকে গড় !


বিশ্বাস কর নিজেকে ,
সাহস করে বল- পারব ,
সাফল্যে বল -পারি ,


" নিজের এবং অন্যের জন্যে
আমিও কিছু করতে পারি । "