শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান

শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান
জন্মস্থান বরিশাল, বাংলাদেশ
বর্তমান নিবাস পৃ‌থিবীর প‌থে
পেশা মগ‌জে মন‌নে ভাবনায় শুধু লেখা‌লেখি
শিক্ষাগত যোগ্যতা এম-এসসি(গণিত)
সামাজিক মাধ্যম Facebook  

শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। শ.ম.ওয়াহিদুজ্জামান নামেই পরিচিত। জন্ম ১৩ এপ্রিল, বরিশাল জেলার বাবুগন্জ থানার দক্ষিন রাকুদিয়া গ্রামে। পিতা-মো.আবু হোসেন শরীফ, মাতা-মিসেস দেলোয়ারা হোসেন। তিন ভাই এক বোন। তিনি গণিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন সরকারী বি.এম কলেজ,বরিশাল থেকে। স্কুল জীবনেই লেখালেখির সঙ্গে জড়িয়ে পরেন। সেই থেকেই সাহিত‌্য সাধনায় নিজেকে নিয়োজিত রেখেছেন তিনি। দৈনিক আজকের কাগজ পত্রিকায় প্রথম কবিতা, ছোটগল্প, প্রবন্ধ, শিশুতোষ গল্প, গোয়েন্দা গল্প এবং ভ্রমণ কাহিনী প্রকাশিত হয়েছে। এছাড়াও বিভিন্ন সাহিত‌্য পত্রিকায় বিভিন্ন ধরনের লেখা প্রকাশিত হয়েছে। সৃজনশীল ভাবনার সৃষ্টিশীল রুপদানে পাঠকের হৃদয়ে তৃপ্তি প্রদানের নিমিত্তে প্রতিনিয়ত লেখক নিজেকে উজাড় করে দিয়ে অনিন্দ‌্য সুন্দর লেখনি সৃষ্টিতে নিয়োজিত রয়েছেন। একটি সুখি সমৃদ্ধ সুন্দর মায়া মমতায় পরিপূর্ণ বিভেদহীন বাংলাদেশ রয়েছে লেখকের কল্পনায়। বর্তমানে সাহিত‌্য সাধনাই লেখকের ধ‌্যান জ্ঞান। লেখকের প্রকাশিত বইসমূহ-অপরিচিতা নামে(কাব্যগ্রন্থ), কাশফিয়া (উপন্যাস), সফলতার উপকরণ (প্রবন্ধ গ্রন্থ), সুমন্তর গোয়েন্দা অভিযান (গোয়েন্দা গল্প),ধূসর রঙের জীবন।

শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ৭ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান-এর ৬৫২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/৩
১০/৩
৭/৩
২৪/২
২৩/২
২২/২
২১/২
২০/২
১৯/২
১৮/২
১৬/২
১২/২
১১/২
১০/২
৯/২
২৫/১
২৩/১
১৯/১
১৮/১
১১/১
৭/১
৯/১২
২৯/১১
২১/১১
৯/১১
৪/১১
১১/১০
১০/১০
২/১০
২৮/৯
২৬/৯
২৫/৯
২১/৯
৩১/৮
২৯/৮ ১৪
৮/৮
১/৮
২৫/৭
২১/৭
১৮/৭
১৫/৭
১৩/৭
১১/৭
৯/৭
৮/৭
৫/৭
১/৭
৩১/৫
১৫/৪
১৩/৪ ১২

এখানে শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/২

এখানে শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান-এর ৩টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/৩
২/৩
১৬/৮ ১৬

এখানে শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান-এর ৪টি কবিতার বই পাবেন।

অপরিচিতা নামে অপরিচিতা নামে

প্রকাশনী: আমির প্রকাশন
অভিযাত্রিক
অভিযাত্রিক
অভিযাত্রিক

প্রকাশনী: বুলবুল প্রকাশনী
উত্তর বরিশালের কবি ও কবিতা
উত্তর বরিশালের কবি ও কবিতা
উত্তর বরিশালের কবি ও কবিতা

সহমর্মিতার সংবেদন সহমর্মিতার সংবেদন