কৈশোরে ফিরে যেতে চায় মন
মনে হয় রয়েছি আগের মতন
আমি তোমার কাছে তুমিও তেমনি
রয়েছ অম্লান যেন পুষ্পিত ভুবন ।


কেমন করে কেটে গেল তিন যুগ
ছিলেম মোরা ভালবাসায় গড়িয়া বাসর
বুড়িয়ে যাওয়া ক্ষণ ভাবি এখন ।।


ফিরে যদি পারতাম যেতে কৈশোর বেলায়
শাণ বাঁধানো পুকুরে ডুবে ডুবে ছোঁয়ার খেলায়
গ্রীষ্মের রাতে মাদুর পেতে খোলা মাঠে
ঘুমানোর মধুর মধুর দিনগুলো
চাঁদনী রাতে জ্যোৎস্না মেখে
কইছি কথা চাঁদের সাথে
বেসুরো কণ্ঠে গলা ছেড়ে গান গাওয়া
রাত জাগা সেই দিনগুলো ।


ভাবি যখন দেখি তখন
নেইতো তারুণ্যে ভরা সতেজ যৌবন
তবুও মন রয়েছে আগের মতন
কৃষ্ণ কাল চুল গুলো কেমন করে
সুভ্র মেঘের ভেলা শোভে শিরে এখন
হিসাব দেখে বলতে পারি
প্রহর গুলো কেটে গেল না বলে ।


আসছে আঁধার তড়িৎ বেগে
আলোটুকু নেবে কেড়ে
আঁধার পথে কৈশোরেতে ফিরতে কেহ
পারবে নাকো আর
কৈশোরে ফিরে যেতে চায় মন
মনে হয় রয়েছি আগের মতন ।।